1. jagocomilla24@gmail.com : jago comilla :
  2. weekybibarton@gmail.com : Amit Mazumder : Amit Mazumder
  3. sufian3500@gmaill.com : sufian Rasel : sufian Rasel
  4. sujhon2011@gmail.com : sujhon :
মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ০৩:৩৯ অপরাহ্ন
ব্রেকিং নিউজঃ
মধ্যরাতে গ্রেফতার ব্যারিস্টার সুমন হাসিনার পদত্যাগ ইস্যুতে রাষ্ট্রপতি মিথ্যাচার করেছেন : আসিফ নজরুল শেখ হাসিনার পদত্যাগপত্র আমার কাছে নেই: রাষ্ট্রপতি কুমিল্লায় জমি দখল নিয়ে সাবেক এমপি বাহারের নেতা কর্মীর হুমকি ও চাঁদা দাবিতে সংবাদ সম্মেলন( ভিডিও) কুমিল্লায় গোমতী নদী খননের দাবিতে মানববন্ধন পথশিশুকে অপহরণ করে কুমিল্লায় এনে ধর্ষণ ! আটক ২ বরুড়ায় শারদীয় দুর্গাপূজা উপলক্ষে আইন শৃঙ্খলার প্রস্তুতি সভা কুমিল্লায় গার্ডিয়ান লাইফ ইন্সুরেন্সের ১১ বছর পদার্পণ উদযাপন কুমিল্লা মডার্ণ হসপিটালের আয়োজনে বিশ্ব হার্ট দিবস পালিত, ফ্রি মেডিকেল ক্যাম্প চৌদ্দগ্রামে মোটরসাইকেলের ধাক্কায় অটোরিকশা চালক নিহত

কুমিল্লায় জমি দখল নিয়ে সাবেক এমপি বাহারের নেতা কর্মীর হুমকি ও চাঁদা দাবিতে সংবাদ সম্মেলন( ভিডিও)

  • প্রকাশ কালঃ রবিবার, ২০ অক্টোবর, ২০২৪
  • ২০৯

নিজস্ব প্রতিবেদক:

গত দুই বছর যাবত কুমিল্লার সাবেক সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দিন বাহারের নেতাকর্মীরা এক পরিবারের জমি দখল চাঁদাবাজি ও বিভিন্ন হুমকিধামকির অভিযোগ উঠেছে। রবিবার (২০ অক্টোবর) কুমিল্লা নগরীর রাজগঞ্জ এলাকায় এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন পরিবারের মা ও সন্তান।

অভিযোগকারী ওই ব্যক্তি কুমিল্লার আদর্শ সদর উপজেলার কাশারীপট্টির আব্দুর রাজ্জাকের ছেলে মোহাম্মদ ইমরান হাসান ও তার মা রঙ্গি বিবি।

অভিযোগ করতে গিয়ে মো. ইমরান হাসান বলেন, কুমিল্লা নগরীর তেলিকোনা এলাকার গুধিরপুকুর পাড়ের দক্ষিণ কর্নারে আমি মায়েরসূত্রে কিছু সম্পত্তি পায়। সেখানে আমরা প্রায় ১৫ বছর ধরে টিনসেট ৪ টি ঘর উঠিয়ে ভাড়াও নিচ্ছি। গত ২০২২ সালে আমরা পুকুরপানিতে যেন ভেঙে না যায় সেই কারণে বাড়ির চারপাশে দেয়ালের বাউন্ডারির কাজের সংস্কার করলে কুমিল্লা সিটি কর্পোরেশনের ১৭ নং ওয়ার্ডের তেলিকোনা এলাকার আওয়ামী লীগ নেতা জামরুল হুদা, মাজেদ মিয়া, সেলিম মিয়া, জুয়েল মিয়া ও কাসেম মিয়াসহ কয়েকজন আমাদের কাছে পাঁচ লাখ টাকা চাঁদা দাবি করে। আমরা চাঁদা না দেয়ায় তারা বিষয়টি রাজনৈতিক প্রভাবে নিয়ে যায়।

তারা দাবি করে এটি পার্শ্ববর্তী মসজিদের জায়গা। পরে আমরা স্থানীয় কাউন্সিলর, তৎকালীন মেয়র তাহসিন বাহার সূচনাসহ এলাকার সবাইকে জানাই। কাউন্সিলর মোহাম্মদ হানিফ আমাদের সোজা বলে দেন, ‘তিনি নেতাকর্মীদের বিরুদ্ধে যেতে পারবেন না।’ এরপর মেয়রের কাছে গিয়েও আমরা কোন সুরাহা পাইনি। পরে অভিযুক্তদের পক্ষ নিয়ে গত মে মাসে উল্টো পুলিশ এসে আমাদের কাজ বন্ধ করে দিয়ে আমাদের শ্রমিকদের নিয়ে যায়। যখন জিজ্ঞেস করি, ‘আপনি এমন করছেন কেন? আমাদের শ্রমিক থানায় নিচ্ছেন কেন?’ থানার ওসি আমাকে বলেন, ‘এমপি বাহারের নির্দেশ আছে।’

পরবর্তীতে ২৯ই সেপ্টেম্বর আমরা আবার বাড়ির সংস্কার কাজ শুরু করলে তারা আবার আমাদের বাধা দেয়, এবং বিভিন্ন ধরনের হুমকি প্রদান করে। পরে আমরা গিয়ে থানায় গিয়ে লিখিত অভিযোগ দায়ের করি। জনপ্রতিনিধি ও প্রশাসনের পক্ষ থেকে কোনো প্রকার সহযোগিতা না পেয়ে আমরা আজ সাংবাদিক সম্মেলন করেছি।

এভাবেই দীর্ঘদিন ধরে সাবেক এমপি আ ক ম বাহাউদ্দিন বাহারের ছত্রছায়ায় তার নেতাকর্মীরা আমাদের নিজেদের জমি দখল নেয়ার চেষ্টা করে। আমরা এখনো আমাদের জমি দখলে আছি কিন্তু তারা হুমকি দিচ্ছে যেকোনো সময় আমাকে মেরে ফেলবে এবং সেই জমি যেন আমরা দিয়ে দেই। অথচ এই জমি আমার মায়ের থেকে আমি পেয়েছি। আমি এর সুষ্ঠু সমাধান চাই।

ইমরানের মা রঙ্গি বিবি বলেন, ছেলেটা এসব বিষয়ে দৌড়াদৌড়ি করতে করতে তার চাকরিটাও হারিয়েছে। এখন ঘরে বসা। তখন এমপি বাহারের লোকজন আমাদের শান্তিতে থাকতে দেয়নি। এখনো তারা এলাকাবাসীর মাধ্যমে আমাদের জমি দখলের চেষ্টা করছে। আমি এর সুষ্ঠু সমাধান দেশবাসীর কাছে চাই। এই ছাড়াও প্রশাসনিক সহযোগিতা যেন আমাদের করা হয় সেই অনুরোধ জানাই।

এ বিষয়ে অভিযুক্ত আবুল কাশেম ও মো. মাজেদের মোবাইলে একাধিক কল দিলেও তারা রিসিভ করেন নি। তাই বক্তব্য নেয়া সম্ভব হয়নি।

এই বিষয়ে কুমিল্লা কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মহিনুল ইসলাম বলেন, আমরা অভিযোগ পেয়ে চকবাজার ফাঁড়িতে কর্মরত পুলিশ উপ পরিদর্শক খায়রুল ইসলামকে বিষয়টি তদন্তের জন্য নির্দেশনা দেয়া হয়েছে। আমরা এই বিষয়টি গুরুত্বের সাথে দেখছি।

লাইভ ভিডিও লিংক: https://www.facebook.com/share/v/yBZtG7Yz8svMFLKp/

শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুনঃ

© All rights reserved © 2024 Jago Comilla
Theme Customized By BreakingNews