1. jagocomilla24@gmail.com : jago comilla :
  2. weekybibarton@gmail.com : Amit Mazumder : Amit Mazumder
  3. sufian3500@gmaill.com : sufian Rasel : sufian Rasel
  4. sujhon2011@gmail.com : sujhon :
রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ০৭:৩৩ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজঃ
যুবককে কুপিয়ে হত্যা, হাত কেটে নিয়ে গেল খুনী! কুমিল্লায় পরকীয়া প্রেমিকের হাতেই খুন হয়  মা- ছেলেসহ ৩ জন! ঘাতক আটক ন্যাশনাল ডক্টরস’ ফোরাম কুমিল্লা শাখার নতুন কমিটি  কুমিল্লায় দুমড়ে মুচড়ে যাওয়া মাইক্রোবাস থেকে ৫ মাসের শিশুসহ ৪ জনের মরদেহ উদ্ধার ‘সেন্টমার্টিনে যেতে রেজিস্ট্রেশন নিয়ে আলোচনা হয়েছে, সিদ্ধান্ত ঘোষণা করেনি’ কুমিল্লায় বসত ঘর থেকে  মা ও শিশুসহ ৩ জনের রক্তাক্ত লাশ উদ্ধার! মিরাজের সিরিজ সেরা পুরস্কারের অর্থ ছাত্র আন্দোলনে নিহত রিকশাচালকের পরিবারকে দেওয়ার ঘোষণা পাকিস্তানকে হোয়াইটওয়াশ করলো বাংলাদেশ  কুমিল্লায় স্কুলে যাওয়ার পথে বাস চাপায় মা মেয়ের মৃত্যু! ভিসা ছাড়াই পাকিস্তানে যাতায়াত করতে পারবে বাংলাদেশিরা

প্রধানমন্ত্রীর প্রেস সচিব হলেন কুমিল্লার কৃতি সন্তান নাঈমুল ইসলাম খান

  • প্রকাশ কালঃ বৃহস্পতিবার, ৩০ মে, ২০২৪
  • ২৫৪

অনলাইন ডেস্ক:

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নতুন প্রেস সচিব হিসেবে নিয়োগ পেয়েছেন দৈনিক আমাদের নতুন সময়ের এমেরিটাস সম্পাদক কুমিল্লার কৃতি সন্তান নাঈমুল ইসলাম খান। তিনি সচিব পদমর্যাদায় থেকে এ দায়িত্ব পালন করবেন।

প্রধানমন্ত্রীর কার্যালয়ের গত মঙ্গলবার (২৮ মে ) এক চিঠিতে এ তথ্য জানানো হয়।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিবকে পাঠানো চিঠিতে বলা হয়, ৭৮ হাজার টাকা নির্ধারিত বেতন ও সরকারি অন্যান্য সুবিধাদিসহ চুক্তিভিত্তিক এ নিয়োগ অনুমোদন হয়েছে।

এর আগে ২০১৫ সাল থেকে প্রধানমন্ত্রীর প্রেস সচিবের দায়িত্ব পালন করে আসছিলেন বাসসের সাবেক ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান সম্পাদক ইহসানুল করিম। তিনি ৭৩ বছর বয়সে গত ১০ মার্চ চিকিৎসাধীন অবস্থায় মারা গেলে প্রধানমন্ত্রীর প্রেস সচিব পদ শূন্য হয়।

নাঈমুল ইসলাম খান ১৯৮২ সাল থেকে বাংলাদেশের সংবাদ মাধ্যমে ব্যাপকভাবে সক্রিয় রয়েছেন। তিনি বর্তমানে দৈনিক আমাদের নতুন সময় এবং ইংরেজি ভাষার দৈনিক দ্য আওয়ার টাইমসের সম্পাদক। তিনি ১৯৯০ সালে দৈনিক আজকের কাগজ এবং কিছু পরে দৈনিক ভোরের কাগজ পত্রিকা দুটি প্রকাশ করেন। তিনি ২০০৩ সালে দৈনিক আমাদের সময়ের প্রতিষ্ঠাতা ও সম্পাদক ছিলেন। এছাড়া ২০০৭ সাল থেকে তিনি বাংলাদেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি টেলিভিশনে আলোচক হিসাবে ব্যাপকভাবে অংশ গ্রহণ করেন।

প্রারম্ভিক জীবন নাঈমুল ইসলাম খান ২১ জানুয়ারি ১৯৫৮ সালে কুমিল্লায় জন্মগ্রহণ করেন। তার বাবা নুরুল ইসলাম খান ছিলেন রাজনীতিবিদ ও আইনজীবী। তার মা নূরুন নাহার খানের ৬ সন্তানের মধ্যে তিনি বড়। কুমিল্লা জিলা স্কুলে পড়াশোনা করেন এবং সেখান থেকে এসএসসি পাস করেন। তারপর ঢাকা বিশ্ববিদ্যালয়ে যান এবং গণযোগাযোগ ও সাংবাদিকতায় তার স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। ২০০৭ সালে তিনি সাংবাদিকতা ও মিডিয়া স্টাডিজ বিভাগের অধ্যাপক হিসেবে ঢাকা স্টামফোর্ড ইউনিভার্সিটিতে যোগ দেন। তিনি আমাদের অর্থনীতির সম্পাদক নাসিমা খান মন্টিকে বিয়ে করেন।

সাংবাদিকতায় কর্মজীবন নাঈমুল ইসলাম খান প্রথম ১৯৮২ সালে কয়েক মাসের জন্য প্রকাশিত মাসিকা পত্রিকা ‘সময়’ সম্পাদনা করেন। পরবর্তীতে এটি খবরের কাগজ হিসেবে পরিবর্তন করা হয়। এ পত্রিকাটি ১৯৮৭ সালে সাপ্তাহিক হিসেবে শুরু হয়।

১৯৯০ থেকে ১৯৯২ সাল পর্যন্ত সম্পাদক হিসাবে আজকের কাগজে দায়িত্ব পালন করেন। ২০০২ সালে তিনি উপদেষ্টা সম্পাদক হিসেবে নিয়োগ আজকের কাগজে দায়িত্ব পালন করেন। ২০০৭ সালে এ পত্রিকাটি বন্ধ হয়ে যায়।

১৯৯২ সালে তিনি আরেকটি বাংলা ভাষার দৈনিক দৈনিক ভোরের কাগজ প্রতিষ্ঠা করেন। তিনি দায়িত্ব ত্যাগ করার পর মতিউর রহমান পত্রিকাটির সম্পাদনার দায়িত্ব নেন। আজকের কাগজ ও ভোরের কাগজ একই সংবাদশৈলীতে প্রকাশ হতো।

১৯৯২ সালে ভোরের কাগজ থেকে পদত্যাগ করার পর নাঈমুল ইসলাম খান বাংলাদেশ সেন্টার ফর ডেভেলপমেন্ট নামে একটি সংগঠন পরিচালনা করেন। ২০০৩ সালে তিনি নতুনধারা শিরোনামে আরেকটি দৈনিক প্রকাশের চেষ্টা করেন। ২০০৭ সালে তিনি দৈনিক আমাদের সময় সম্পাদনা শুরু করেন, কিন্তু ২০১২ সালে আদালতের আদেশে তার প্রকাশক পদ বাতিল হয়।

শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুনঃ

© All rights reserved © 2024 Jago Comilla
Theme Customized By BreakingNews