সদ্য প্রাপ্ত সংবাদ:
কুমিল্লায় যুবককে কুপিয়ে হত্যা মামলার পলাতক আসামী গ্রেফতার শান্তিপূর্ণ আন্দোলনে আমরা বাধা দিচ্ছি না : কুমিল্লায় স্বরাষ্ট্রমন্ত্রী দুর্যোগ মোকাবেলায় প্রকৌশলীদের ভূমিকা রাখতে হবে-এমপি বাহার কুমিল্লায় সাংবাদিকের উপর ছাত্রলীগের হামলা! কুমিল্লায় অর্ধশতাধিক শিক্ষার্থী নিয়ে পিকনিকের বাস খাদে চৌদ্দগ্রামে সেলাই মেশিন ও শিক্ষা সামগ্রী বিতরণ কুমিল্লায় সেনা সদস্যকে গুলি করে হত্যা কুমিল্লায় মুক্তিযোদ্ধার উপর হামলা,দুই লাখ টাকা লুটের অভিযোগ কুমিল্লায় স্কুল ছাত্রীর লাশ উদ্ধার; আত্মহত্যা নাকি পরিকল্পিত হত্যাকাণ্ড ? কুবির এ ও বি ইউনিটের পরীক্ষা সম্পন্ন, শনিবার সি ইউনিটের পরীক্ষা

সিঙ্গাপুর থেকে কুমিল্লায় এসে চির ছুটিতে প্রবাসী এনামুল

(মাহফুজ নান্টু, বিশেষ প্রতিবেদক)

কুমিল্লা বুড়িচং উপজেলার খাড়াতাইয়া গাজীপুর এলাকার হাড়ী মিয়ার পুত্র সিঙ্গাপুর প্রবাসী এমদাদুল হক এনামুল (৩৩)। গত সপ্তাহে চিকিৎসার জন্য সিঙ্গাপুর থেকে ছুটিতে দেশে আসেন। হার্টে ব্লকের চিকিৎসা করাবেন বলে ভর্তি হয়েছিলেন ঢাকার হার্ট ফাউন্ডেশন হাসপাতালে। সেবা শুশ্রুষার জন্য হাসপাতালে সার্বক্ষণিক সঙ্গ দিতে সদ্য বিবাহিত স্ত্রী।

স্বামীকে ভালো করে বাড়ি ফিরবেন এমন আশা ছিলো নববধূর। আজ মঙ্গলবার এনামুলের অপারেশন হওয়ার কথা ছিলো। বাড়ি থেকে বড় ভাই জানিয়েছিলো টাকা জোগাড় হয়েছে। কিন্তু অপরাশেন হওয়ার আগেই গতকাল মঙ্গলবার ভোর সাড়ে চারটায় ছুটি আসা এনামুল চির ছুটিতে চলে গেল না ফেরার দেশে (ইন্নালিল্লাহি ওয়া ইন্নাইলাইহি রাজিউন) মত্যুকালে তাঁর বয়স হয়েছিলো ৩৩ বছর। তার এমন আকস্মিক মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে আসে। শোকে স্তব্ধ বন্ধুরাও। এনামুলের এমন মৃত্যু মেনে নিতে পারছে না কেউ।

সোমবার বাদ আছর গাজিপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়। জানাজার নামাজে উপস্থিত হয়ে মরহুম এনামুলের রুহের মাগফেরাত কামনাসহ শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করে বক্তব্য রাখেন কুমিল্লা আনিজীবী সমিতির সাবেক সভাপতি এড.আবুল হাশেম খান,সোনার বাংলা কলেজের অধ্যক্ষ আবু ছালেক মো:সেলিম রেজা সৌরভ,ময়নামতি ইউপি চেয়ারম্যান আখলাক হায়দার ও বুড়িচং উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান এড.রেজাউল কাউয়ুম।

এনামুলের বন্ধুদের মধ্যে প্রবাসী আমির হোসেন,সুমন,পুলিশ সদস্য সাইফুল, ব্যবসায়ী মো:হাফিজ উদ্দিন, মো:মফিজ,গৌরাঙ্গ জানান, এনামুলের মত বন্ধুবৎসল বন্ধু হয় না। যখন কোন বন্ধু সমস্যায় পড়তো সর্বাগ্রে এনামুলের উপস্থিতি লক্ষ্য করা যেত। কিন্তু এনামুল এমন অভিমান করে এভাবে নিরবে নিভৃতে চলে যাবে ভাবতেও পারছি না বলে চিৎকার করে উঠে বন্ধুরা। তাদের চিৎকারে এলাকার পরিবেশ ভারী হয়ে উঠে।

উল্লেখ্য, এমদাদুল বুড়িচং উপজেলার খাড়াতাইয়া-গাজিপুর গ্রামের মৃত হাড়ি মিয়ার পুত্র ও বুড়িচং উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মিজানুর রহমানের ছোট ভাই। । মৃত্যুকালে এনামুল মৃত্যুকালে বৃদ্ধ মা, ভাই-বোন, নবপরিণীতা স্ত্রীসহ অসংখ্য বন্ধুবান্ধব রেখে যান।

এই বিভাগের আরও খবর

এই সংবাদটি নিয়ে আপনার মূল্যবান মতামত জানান: