কুমিল্লা-সিলেট সড়কের বেহাল দশা; সীমাহীন দুর্ভোগ

(ফয়সাল মাহমুদ, কুমিল্লা)

কুমিল্লায়য় গত  কয়েক দিনের টানা  বর্ষণে কুমিল্লা সিলেট মহাসড়কের ক্যান্টনমেন্ট থেকে বি-বাড়িয়া বিশ্বরোড পর্যন্ত প্রায় ৪৫ কিলোমিটার রাস্তায় বড় বড় গর্তের সৃষ্টি হয়ে যেন মরন ফাঁদে পরিনত হয়েছে গুরুত্বপূর্ণ এই সড়কটি।কুমিল্লা সিলেট মহাসড়কের কুমিল্লা থেকে কোম্পানিগঞ্জ পর্যন্ত রাস্তার ৭০ ভাগ রাস্তা ব্যবহার ও পরিবহন চলাচলের অনুপযোগী হওয়ায় প্রতিনিয়ত রাস্তায় যানজট লেগেই থাকে। এতে কুমিল্লার উত্তর অঞ্চলের মানুষের ভোগান্তির শেষ নেই।সোমবার রাতে ময়নামতি হরিণধরা পল্লীবিদুৎ অফিসের সামনে মালবাহী ট্রাকেরচাকা রাস্তার মাঝখানে ডেবে যাওয়ায় দীর্ঘ ১৪ ঘন্টাযাবত জ্যামে আটকে ছিলেন যাত্রীরা।

সড়কে দীর্ঘ যানজট

প্রায় সময়ই এমন ভাবে গাড়ি আটকে যনজাটের সৃষ্টি হয় দেশের অর্থনৈতিক গুরুত্বপূর্ণ এই সড়কটিতে ।  এছাড়া মহাসড়কের বিভিন্ন স্থানে রাস্তার পিচ ঢালাই উঠে গিয়ে ছোট ছোট গর্ত হয়ে খাদাখন্দের সৃষ্টি হয়েছে। এতে কুমিল্লা সিলেট মহাসড়কে দুরঘটনা ও মৃত্যু  ঝুঁকি নিয়ে যানবাহনে চলাচল করছে যাত্রীরা এবং পরিবহনগুলো। অতিদ্রুত  এ সড়কটি সংস্কার  না করা হলে যে কোনো সময় বড় ধরনের দুর্ঘটনায় প্রাণহানির মতো ঘটনা ঘটতে পারে। সড়কের এ অবস্থার জন্য পরিবহন মালিক, শ্রমিক ও যাত্রীরা সড়ক বিভাগের উদাসীনতাকে দায়ী করেছেন।

এই বিভাগের আরও খবর

It's only fair to share...Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterShare on LinkedIn0Email this to someonePrint this page

এই সংবাদটি নিয়ে আপনার মূল্যবান মতামত জানান: